জরিমানা মওকুফের জন্য আবেদন

আমরা সকলেই কোন না কোন আফিসে চাকুরি করি অথবা স্কুল কলেজে অধ্যয়নরত আছি অনেক সময় নানাবিধ সমস্যার কারনে আমাদের অনুউপস্থিত থাকতে বাধ্য হতে হয়, আবার কখনো কখনো কাজে ভুল ভ্রান্তি করার কারনে আমাদের আর্থিক জরিমানা করা হয়।

জরিমানা  মওকুফের জন্য আবেদন কি এবং কেন করবেন

জরিমানা মওকুফের জন্য আবেদন করার নিয়ম চাকুরী কিংবা স্কুল কলেজের জন্য

এসব ক্ষেত্রে আমরা জদি ক্ষমা প্রার্থী হই এবং এবিষয়ে যথাযত কত্পর্ক্ষ বরাবর যদি একটি জরিমানা মওকুফের জন্য আবেদন পত্র লিখি তাহলে অনেকাংশেই আমাদের জরিমানা মওকুফ হয়ে যাওয়ার সম্ভাবনা থাকে। নিচে জরিমানা মওকুফ করার জন্য আবেদন করার কিছু নিয়ম দেয়া হলো এগুলো দেখে আপনারা আপনাদের প্রয়োজন অনুযায়ী নাম, তারিখ, মূল বিষয় গুলো পরিবর্তন করে নিবেন।

জরিমানা মওকুফের আবেদন পত্র লেখার নিয়ম

জরিমানা মওকুফের আবেদন পত্র লেখার নিয়ম স্কুল কলেজের জন্য

তারিখ: ......./....../২০২৪
বরাবর

প্রধান শিক্ষক/ ব্যাবস্থাপনা পরিচালক
প্রতিষ্ঠানের নাম।
বিষয়: জরিমানা মওকুফের জন্য আবেদন।

জনাব,

সবিনয় নিবেদন এই যে, আমি আপনার স্কুলের/কলেজের .............. শ্রেণীর একজন নিয়মিত ছাত্র। ………………………………কারণে আমার নামে ……………………টাকা জরিমানা হয়েছে। জরিমানা বাবদ ………………টাকা আসে, যা পরিশোধ করা আমার পরিবারের জন্য খুবই কস্ট সাধ্য,আমাদের পরিবারে শুধুমাত্র বাবাই একমাত্র আয় করেন।

অতএব, জনাবের নিকট আকুল আবেদন এই যে, আমার আর্থিক পরিস্থিতি বিবেচনা করে জরিমানা মওকুফ করার অনুমতি দিতে আপনার একান্ত মর্জি হয়।

নিবেদক
আপনার একান্ত বাধ্যগত ছাত্র
মোঃ রু
শ্রেণী: …………
রোল: …………

জরিমানা মওকুফের আবেদন পত্র লেখার নিয়ম চাকুরীরত প্রতিষ্ঠানের নিকট

তারিখ: ......./....../২০২৪
বরাবর
ব্যাবস্থাপনা পরিচালক
জি এম এ্যাপারেল্স লিমিটেড
বিষয়: জরিমানা মওকুফের জন্য আবেদন।

জনাব,
সবিনয় নিবেদন এই যে, আমি উক্ত প্রতিষ্ঠানের .............. একজন কর্মী/কর্মকর্তা…………………………এই কারনে ……………………টাকা জরিমানা হয়েছে। জরিমানা বাবদ ………………টাকা আসে, এই .............. টাকা পরিশোধ করার আমার সামর্থ আমার নেই। আমার পরিবারে বৃদ্ধ বাবা মা ও আমার সংসার আছে। উনাদেরকে আমার প্রতিমাসে বেতনের পর টাকা পাঠাতে হয় এবং এখানে আমার নিজের চলতে হয়। এই টাকা জরিমানা করলে আমার পক্ষে চলা খুবই কস্টকর হয়ে পড়বে।

অতএব, জনাবের নিকট আকুল আবেদন এই যে, আমার আর্থিক পরিস্থিতি বিবেচনা করে জরিমানা মওকুফ করার অনুমতি দিতে আপনার একান্ত মর্জি হয়।

নিবেদক
নাম: মোঃ রু
কার্ড নং:…………
পদবী: …………

জরিমানা মওকুফের আবেদন পত্র লেখার নিয়ম স্কুল কলেজের জন্য ইংরেজীতে

Date: ......./....../2024
along with

Head Teacher/Managing Director
Name of the institution.
Subject: Application for remission of penalty.

sir,

I hereby submit that I am a regular student of .............. class in your school/college. Due to ……………………………… my name has been fined Rs. The fine comes to ………………, which is very difficult for my family to pay, father is the only earner in our family.

Therefore, it is an urgent request to Sir that you kindly allow me to waive the fine considering my financial situation.

the applicant
Your devoted student
Md. Rs
Category: …………
Roll: …………

জরিমানা মওকুফের আবেদন পত্র লেখার নিয়ম চাকুরীরত প্রতিষ্ঠানের নিকট ইংরেজীতে

Date: ......./....../2024
along with
Managing Director
GM Apparels Limited
Subject: Application for remission of penalty.

sir,
The submission is that I am a worker/employee of the said organization ………………………… for this reason I have been fined Rs. Penalty comes in the amount of ………………, I cannot afford to pay this .............. amount. My family has old parents and my family. They have to send me money after my monthly salary and here I have to run on my own. If this amount is fined, it will be very difficult for me to move.

Therefore, it is an urgent request to Sir that you kindly allow me to waive the fine considering my financial situation.

the applicant
Name: Md. Ru
Card No:…………
Designation: …………
 
আমাদের শেষ কথা উপরোক্ত জরিমানা মওকুফের আবেদন করার নমুনা গুলো উভয় চাকুরি জীবিদের জন্য এবং ছাত্র-ছাত্রীদের জন্য পৃথকভাবে দেওয়া হয়েছে। আপনারা আশা করি বুঝতে েপেরছেন েএকটি জরিমানা মওকফের আবেদনপত্র কিভাবে লিখতে হবে। যেখানে যেখানে পরিবর্তন করার প্রয়োজন আপনাদের প্রয়োজন অনুসারে পরিবর্তন করে নিবেন।

স্কুলে অনুপস্থিতির জরিমানা মওকুফের জন্য আবেদন,কলেজের জরিমানা মওকুফের জন্য আবেদন পত্র ছবি,জরিমানা মওকুফের জন্য আবেদন বিশ্ববিদ্যালয়ের বেতন,জরিমানা মওকুফের জন্য আবেদন ক্লাস ৩,জরিমানা মওকুফের জন্য আবেদন ক্লাস ৪,অনুপস্থিতির জরিমানা মওকুফের জন্য আবেদন class 7,জরিমানা মওকুফের জন্য আবেদন class 12,জরিমানা মওকুফের জন্য আবেদন ক্লাস ৬।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

সত্য আইটির নীতিমালামেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url