রোমানিয়াতে জ্যকার্ড অপারেটর এর বেতন কত - Jacquard knitting operator Romania

রোমানিয়া হচ্ছে ইউরোপের একটি দেশ ।রোমানিয়াতে বেশ কিছু সোয়েটার কোম্পানি রয়েছে যেখানে বেশিরভাগই জার্মানির তৈরি স্টল মেশিন ব্যবহার করে থাকে ।ইউরোপের দেশ হওয়াতে এখানে রয়েছে শ্রমিকদের জন্য বিশেষ ধরনের সুবিধা। রোমানিয়াতে যদি বাংলাদেশ থেকে কেউ জ্যাকার্ড অপারেটর পদে নিয়োগ পান । তাহলে তাদের বেতন বাংলাদেশী টাকায় প্রায় ৭০ থেকে ৮০ হাজার টাকার মতো হতে পারে । এছাড়া থাকা খাওয়ার সুবিধা সম্পূর্ণ কোম্পানি বহন করে ।রোমানিয়াতে জ্যাকার্ড অপারেটর পদে যারা রয়েছেন তাদের ভাষ্যমতে এখানে সপ্তাহে ছয় দিন ডিউটি করতে হয় এবং ১২ ঘন্টা করে ডিউটি করা হয় ।

রোমানিয়াতে জ্যকার্ড অপারেটর এর বেতন কত । Jacquard knitting operator Romania

বাংলাদেশ থেকে রোমানিয়াতে যেতে কত টাকা লাগতে পারে 

যদি আপনাকে কোম্পানি থেকে চাকুরীর নিয়োগ দেওয়া হয় তাহলে আপনার প্রায় ৪ লাখ টাকার মতো খরচ হতে পারে বাংলাদেশ থেকে রোমানিয়াতে যাওয়ার জন্য। জ্যাকার্ড অপারেটর পদে যারা রোমানিয়াতে গেছেন তাদের খরচ হয়েছে প্রায় ৪ লাখ টাকার মতো। যদি ভালো কোম্পানিতে নিয়োগ পাওয়া যায় তাহলে এই টাকা ৫ থেকে ৬ মাসের মধ্যে উঠে আসবে। কারণ এখানে যারা জ্যাকার্ড  অপারেটর পদে রোমানিয়াতে চাকরির জন্য যাবেন কোম্পানি হতে নিয়োগ পাওয়ার মাধ্যমে তাদের থাকা খাওয়ার কোন খরচ হবে না। তাছাড়া প্রতি মাসে প্রায় ৭০-৮০ হাজার টাকা বেতন পেলে প্রায় এক বছরের মধ্যে স্বাবলম্বী হওয়া সম্ভব। 

রোমানিয়াতে জ্যাকার্ড অপারেটরদের অসুবিধা সমূহ 

যেহেতু রোমানিয়া কোন ইসলামিক দেশ নয় সেহেতু এখানে যেসব মুসলিম ভাইয়েরা আসবেন তারা নামাজ পড়া নিয়ে অসুবিধায় পড়তে পারেন । তবে কোম্পানি হতে নামাজ পড়ার সময় দেয়া হবে এদিক থেকে কোন সমস্যা না থাকলেও অজু করার মত বিভিন্ন ব্যবস্থা না থাকার সম্ভাবনা খুব কম রয়েছে যেহুতু এটি কোন ইসলামিক দেশ নয়।

বাংলাদেশের সাধারণ তো বেশিরভাগ জ্যাকার্ড ফ্লোরে পুরুষ কর্মীদের দেখা যায় কিছু কিছু কোম্পানি বাদে কিন্তু রোমানিয়াতে একই ফ্লোরে মহিলা এবং পুরুষ উভয় কাজ করতে পারেন এটি কেউ ভালোভাবে দেখতে পারেন কেউ মন্দ ভাবে দেখতে পারেন সেটা আপনাদের বিষয়।

জ্যাকার্ড ফ্লোর এর অবস্থা

রোমানিয়াতে যে অল্প কিছু সংখ্যক সোয়েটার কোম্পানি রয়েছে সেখানকার জ্যাকার্ড ফ্লোরের পরিবেশ অত্যন্ত সুসজ্জিত ইউরোপিয়ান মেশিনগুলো সেখানে বেশিরভাগ ব্যবহার করা হয় বুনন করা সোয়েটারগুলোকে রাখার জন্য টেবিল রয়েছে এবং অপারেটরদের বসার জন্য সুবিধা রয়েছে।

রোমানিয়াতে জ্যাকার্ড অপারেটর পদে যাবো কিভাবে

আপনারা যারা রোমানিয়াতে জ্যাকার্ড অপারেটর পদে চাকরির জন্য যেতে চান তারা বিশ্বাসযোগ্য বিভিন্ন চাকুরীর অনলাইন সাইটগুলো থেকে কোম্পানিগুলোর সাথে যোগাযোগ করে দেখতে পারেন এছাড়াও যারা রোমানিয়াতে আছে তাদের সাথে যোগাযোগ করতে পারেন এবং যোগাযোগ করার পর বিশ্বস্ত মাধ্যমে ও যাওয়ার সুবিধা যদি থাকে তাহলে আপনারা যাওয়ার কথা ভাবতে পারেন।

আরও পড়ুন: জরিমানা মওকুফের জন্য আবেদন করার নিয়ম চাকুরী কিংবা স্কুল কলেজের জন্য

আমাদের শেষ কথা

এই আর্টিকেলটি পড়ে আপনারা জানতে পারলেন রোমানিয়াতে জ্যাকার্ড অপারেটরের বেতন কত কিভাবে যাওয়া যায় সুযোগ সুবিধা সমূহ। আমাদের আর্টিকেলটি সম্পূর্ণ অনলাইন থেকে পাওয়া তথ্যের উপর ভিত্তি করে লেখা হয়েছে আমাদের যদি কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন আমাদের আর্টিকেলটি যদি ভালো লাগে তাহলে আমাদের অন্যান্য পোস্ট গুলো পড়ে দেখতে পারেন।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

সত্য আইটির নীতিমালামেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url